top of page

প্রবল গরমে মাঠে ধান কাটতে গিয়ে তিন কৃষকের মৃত্যু



গরমে ধান কাটতে গিয়ে তিন কৃষকের মৃত্যু হয়েছে, দাবি পঞ্চায়েত সমিতির সভাপতির

প্রবল গরমে মাঠে ধান কাটতে গিয়ে মৃত্যু হয়েছে তিন কৃষকের এমনটাই দাবি করেছেন হবিবপুর পঞ্চায়েত সমিতির সভাপতি। হবিবপুরের বিডিও বিষয়টি জানতে পেরেছেন বলে জানিয়েছেন। তবে মৃত কৃষকদের ময়নাতদন্ত না হওয়ায় গরমে ওই কৃষকদের মৃত্যু হয়েছে কিনা তা নিয়ে ধন্দে রয়েছেন অনেকে।


মৃত তিন কৃষকের নাম কমল কিস্কু (৩৫), ভূদেব বর্মণ (৬০) ও মুংলি টুডুর (৪৭)। কমল কিস্কুর বাড়ি হবিবপুর ব্লকের জাজৈল গ্রামপঞ্চায়েতের জয়দেবপুরে। ভূদেব বর্মণ ও মুংলি টুডুর বাড়ি ওই গ্রাম পঞ্চায়েতেরই ভৈরবপুরে ও ভবানীপুরে।


হবিবপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ত্রিদীপ রায় জানান, গত কয়েকদিন ধরেই প্রবল গরম পড়েছে। গত তিনদিনে গরমে তিন কৃষকের মৃত্যু হয়েছে। গত পরশু কমল কিস্কু নামে এক চাষি জমিতে ধান কাটতে গিয়ে মারা যান। গতকাল একইভাবে মৃত্যু হয়েছে ভূদেব ও মুংলি নামে দুই কৃষকের। ওই কৃষকদের পরিবারের লোকদের সরকারি সাহায্যের জন্য তিনি হবিবপুরের বিডিও'র সঙ্গে যোগাযোগ করেছেন।


হবিবপুরের বিডিও শুভজিৎ জানা জানান, পঞ্চায়েত সভাপতির মাধ্যমে তিনি বিষয়টি জানতে পেরেছেন। মৃতদেহের ময়নাতদন্ত না হলে মৃত্যুর কারণ নিশ্চিত করা সম্ভব নয়। বিষয়টি নিয়ে তিনি খোঁজখবর নেওয়া শুরু করেছেন।


Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page