top of page

মালদায় জমে উঠেছে সোনাঝুড়ি হাট

মালদা জেলা শিল্পকেন্দ্রের সহযোগিতায় সোমবার উদ্বোধন হল হস্তশিল্প মেলার। ইংরেজবাজারে কৃষ্ণ জীবন সান্যাল রোডে মালদা জেলা শিল্পকেন্দ্র প্রাঙ্গণে সাতদিন ব্যাপী এই মেলায় ১৫টি জেলা থেকে ৮৫ জন শিল্পী অংশগ্রহণ করেন। আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন দুপুর ২ টা থেকে রাত্রি ৯টা পর্যন্ত চলবে এই মেলা। এবছর এই মেলার নামকরণ করা হয়েছে মালদা সোনাঝুড়ি হাট।


গতকাল প্রদীপ প্রজ্বলন করে মালদা সোনাঝুড়ি হাটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলাশাসক রাজর্ষি মিত্র। উপস্থিত ছিলেন জেলা শিল্প উন্নয়ন আধিকারিক সুভাষচন্দ্র সরকার, বঙ্গরত্ন রাধাগোবিন্দ ঘোষ, সোনাঝুড়ি হাটের উদ্যোক্তা রাজর্ষি দাস সহ অন্যান্যরা।



এই মেলায় শিল্পীরা রঙিন কাগজের ব্যাগ, বাঁশের তৈরি ঘর সাজানোর জিনিস, পোড়ামাটির শিল্পকলা, কাঠের তৈরি আসবাবপত্র, কাপড়ের কাজ এবং ঘর সাজানোর বিভিন্ন জিনিসের পসরা সাজিয়ে বসেন। প্রথম দিন থেকেই ক্রেতাদের নজর কাড়ছে তাঁদের সম্ভার। মেলার আকর্ষণ বাড়াতে রকমারি খাবার-দাবারেরও আয়োজন করা হয়েছে। করোনা আবহে দীর্ঘ লকডাউনের ফলে সরকারি উদ্যোগে বন্ধ ছিল হস্তশিল্প মেলা। অবশেষে গৌড়বঙ্গ হ্যান্ডিক্রাফট ইন্ডাস্ট্রিয়াল কো-অপারেটিভ সোসাইটির সহযোগিতায় সরকারি উদ্যোগে আয়োজিত মেলায় ভালো উপার্জন হবে বলে আশাবাদী শিল্পীরা।





আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন


Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page