top of page

পুলিশের জালে কালিয়াচকের ‘ডন’

অবশেষে পুলিশের জালে কালিয়াচকের ‘ডন’ আসাদুল্লাহ বিশ্বাস। দিল্লির একটি পানশালা থেকে গ্রেফতার করা হয় আসাদুল্লাহকে। গত রবিবার জেলা আদালতে পেশ করে তাকে হেপাজতে নিয়েছে কালিয়াচক থানার পুলিশ।


কালিয়াচক-১ নম্বর ব্লকের মোজমপুর গ্রামের বাসিন্দা আসাদুল্লাহ বিশ্বাস। বাম আমলে ছিলেন সিপিআইএমের প্রভাবশালী নেতা৷ বেশ কয়েকবার জেলাপরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন আসাদুল্লাহ৷ ২০১১ সালে তৃণমূল ক্ষমতায় আসার পর ঘাসফুল শিবিরে নাম লেখান আসাদুল্লাহ। রাজনৈতিক ক্ষমতা দখলের পাশাপাশি মাদক ব্যবসা, জাল নোট, বেআইনি অস্ত্রের কারবার, সীমান্তে চোরাপাচার সহ একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এমনকি কালিয়াচক থানা পোড়ানোর অভিযোগেও নাম রয়েছে আসাদুল্লাহের। গত ১৮ অগাস্ট গুলি করার পর কুপিয়ে খুন করা হয় ওয়াহিদুরকে৷ আবারও উত্তপ্ত হয়ে ওঠে মোজমপুর৷ এই ঘটনাতেও মূল অভিযুক্ত তিনি৷ শেষ পর্যন্ত দিল্লির পানশালা থেকে গ্রেফতার করা হয় আসাদুল্লাহকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, আদালতের নির্দেশে বিশেষ কিছু শর্ত ছাড়া মালদায় প্রবেশেও নিষেধাজ্ঞা ছিল আসাদুল্লাহের।



পুলিশসুপার প্রদীপকুমার যাদব জানান, “সম্প্রতি কালিয়াচকের মোজমপুরে এক ব্যক্তির উপর ভয়ঙ্কর হামলা হয়েছিল৷ পরবর্তীতে ওই ব্যক্তি মারা যান৷ সেই ঘটনায় গত ১৯ অগাস্ট কালিয়াচক থানায় ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় মামলা রুজু হয়৷ ওই ঘটনার মূল অভিযুক্ত আসাদুল্লাহ বিশ্বাস পলাতক ছিল৷ শেষ পর্যন্ত তাঁর খোঁজ পাওয়া যায়৷ দিল্লি পুলিশের সহযোগিতায় আমরা দিল্লি থেকেই তাকে ধরে নিয়ে এসেছি৷ ধৃতের বিরুদ্ধে কালিয়াচক থানায় প্রায় ৫০টি মামলা রয়েছে৷


আমাদের মালদা এখন টেলিগ্রামেও। জেলার প্রতিদিনের নিউজ পড়ুন আমাদের অফিসিয়াল চ্যানেলে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন

Comments


বিজ্ঞাপন

Malda-Guinea-House.jpg

আরও পড়ুন

bottom of page